কিছু সাংবাদিক প্রদীপদের তাবেদারী করছে : অভিযোগ আ.লীগ নেত্রী কাবেরীর

নিজস্ব প্রতিবেদক|


অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদকে গুলি করে হত্যার দায়ে গ্রেফতার ওসি প্রদীপ কুমার দাসসহ যেসব পুলিশ অস্ত্র, মাদক ও ইয়াবা দিয়ে ফাঁসিয়ে সাধারণ মানুষকে হয়রানি-নির্যাতন করছে, কিছু সাংবাদিক তাদের তাবেদারী করছে বলে অভিযোগ করেছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সারোয়ার কাবেরী।
রোববার সাংবাদিক হারুন অর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত একটি ফেসবুক লাইভ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।


আওয়ামী লীগ নেত্রী কাবেরী বলেন, ওসি প্রদীপ মাদক-ইয়াবা ব্যবসায়ীদের সাথে সাধারণ মানুষকেও মাদক-ইয়াবা দিয়ে ফাঁসিয়ে হয়রানি-নির্যাতন করেছে। উখিয়া-টেকনাফের সাংবাদিক ফরিদুল মুস্তফা ওসি প্রদীপের বিভিন্ন অপকর্ম তুলে ধরার কারণে তাকে ধরে এনে নির্যাতন করেছে। তার চোখে মরিচের গুড়ো দিয়েছে। লোহা দিয়ে সাংবাদিক মুস্তফাকে বেধম পিটিয়েছে। তাকে পঙ্গু করে দিয়েছে। এরপর বিদেশী মদের বোতল, ইয়াবা ও গাজা দিয়ে তাকে ফাঁসিয়েছিল। এভাবে তারা সাংবাদিকদের মুখ বন্ধ করেছে। অপরদিকে, কিছু সাংবাদিক সেই সব পুলিশদের তাবেদারীও করেছে।

কাবেরী বলেন, প্রদীপসহ যারা নিরপরাধ মানুষকে হয়রানি ও নির্যাতন করছে এসপি মাসুদ সব অবগত আছেন। তিনি জেনেও না জানার ভান করেছেন।
তিনি বলেন, সিনহা হত্যার পর ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টাও করেছেন তিনি। তিনিই পুলিশের উপর মহলে রিপোর্ট দিয়েছেন যে মেজর(অব.) সিনহার কাছে ইয়াবাসহ মাদক পাওয়া গেছে। সিনহা একজন মুক্তিযোদ্ধার সন্তান। মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় দায়িত্ব পালনেরও সুযোগ হয়েছিল তার। অথচ এমন একজন সেনা কর্মকর্তার মৃত্যুর পর এসপি বললেন, তার কাছ থেকে মাদক ও অস্ত্র পাওয়া গেছে।
কাবেরী আরও বলেন, সিনহা যে ডকুমেন্টারী করছিলেন, হয়তো এটাতে মাদক ও ইয়াবার বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু ছিল। কক্সবাজারে কেন মাদক সম্প্রসার হচ্ছে ও কেন বন্ধ হচ্ছে না, এমন কিছু তথ্য থাকতে পারে। যার কারণে সিনহাকে প্রাণ দিতে হয়েছে।


ডিএন/পিএন/জেএএ/৮:৩২পিএম/৯৮২০২০২১

Print Friendly, PDF & Email