আরটিভি ও কালের কন্ঠের দুই সাংবাদিক করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি টেলিভিশন আরটিভির বার্তাকক্ষের এক সংবাদকর্মী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তিনি বেশ কিছুদিন থেকে ছুটিতে রয়েছেন। বাড়িতে থেকেই তিনি সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। সোমবার তার নমুনা পরীক্ষা শেষে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত হওয়া গেছে। এনিয়ে ২৪ জন সংবাদকর্মীর শরীরে কোভিড-১৯ শনাক্ত হলো।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ছয় গণমাধ্যমকর্মী। তারা এখন বাসায় অবস্থান করছেন। তবে আজ (সোমবার) আরেকজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

এছাড়া রোববার (২৬ এপ্রিল) কালের কণ্ঠের এক ফটোসাংবাদিকের করোনা ধরা পড়ে। এরপর থেকে তার সংস্পর্শে আসা সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সুস্থ হওয়া সংবাদকর্মীরা হলেন- ইন্ডিপেন্ডেন্ট টিভির একজন ক্যামেরাপারসন, যমুনা টিভির একজন রিপোর্টার, দীপ্ত টিভির একজন, যমুনা টিভির নরসিংদী প্রতিনিধি, বাংলাদেশের খবরের একজন রিপোর্টার ও দৈনিক সংগ্রামের একজন।

করোনা আক্রান্তের এ সংখ্যা বাংলাদেশের গণমাধ্যমের জন্য অশনিসংকেত বলছেন সংশ্লিষ্টরা। গণমাধ্যমকর্মীদের অভিযোগ, সাংবাদিকদের স্ব স্ব মিডিয়া হাউজ থেকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী না দিয়েই অ্যাসাইনমেন্টে পাঠানো হচ্ছে। সাংবাদিকদের এমন চলাফেরা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা।

Print Friendly, PDF & Email