সরকারের ভুল থাকলে ধরিয়ে দিন: বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক।

সরকারের কোনো ভুল থাকলে সেটা ধরিয়ে দিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে সংসদ ভবন এলাকার সরকারি বাসভবনে এক অনলাইন সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান।

কাদের বলেন, এখন কোন রাজনীতি নয়। এখন একটাই রাজনীতি সংক্রমণ রোধ ও মানুষকে বাঁচানো। কাজেই চিরায়ত ভঙ্গির মিথ্যাচার বন্ধ করে সংকট সমাধানে কোনো পরামর্শ থাকলে দিন। জনগণের প্রত্যাশা অনুযায়ী দায়িত্বশীল ভূমিকা পালন করুন।’

তিনি বলেন, ‘বিএনপি করোনা সংকটের শুরু থেকেই দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে সরকারের সমালোচনাকে নিজেদের রাজনৈতিক কৌশল কিংবা দর্শন হিসেবে নিয়েছে। এতে বিএনপি’র আদৌ জনসমর্থন বেড়েছে কি?’

 ‘সরকার তথ্য গোপন করছে’- বিএনপি’র এমন অভিযোগ অস্বীকার করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি অভিযোগ করেছে সরকার নাকি তথ্য গোপন করছে। প্রযুক্তি আর সামাজিক যোগাযোগের উন্মুক্ত প্রবাহের কালের তথ্য গোপনের কোনো সুযোগ নেই এবং সরকারের সেই ইচ্ছাও নেই। সরকারের নানান সীমাবদ্ধতা আছে।

তিনি বলেন, সরকার সব সময় সকল দলের সহযোগিতা চেয়ে আসছে। যে কোন গঠনমূলক পরামর্শ কিংবা ভুল ধরিয়ে দিলে সেটা গ্রহণ করার সৎসাহস শেখ হাসিনা সরকারের আছে। বৈশ্বিক মহামারী মোকাবেলা করতে প্রতিটি দেশই হিমশিম খাচ্ছে। সরকারও বসে নেই। এই সমস্যা থেকে উত্তরণের কোনো সাজেশন তো বিএনপি রাখছে না, শুধু অন্ধ সমালোচনাকে রুটিন ওয়ার্কে পরিণত করছে।

কিছু পরিবহনের বিরুদ্ধে বেশি ভাড়া আদায়ের অভিযোগ তুলে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ কালে গণপরিবহনের অধিকাংশ ক্ষেত্রেই যাত্রী সংকট রয়েছে। দূরপাল্লার বাস চলছে স্বল্পসংখ্যক। অথচ কিছু পরিবহন অধিক ভাড়া আদায় করছে- এমন অভিযোগ পাওয়া যাচ্ছে। আমি বিআরটিএকে এ বিষয়ে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। অভিযোগ সত্য প্রমাণিত হলে ডাম্পিং সহ কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।

ডিএন/পিএন/জেএএ

Print Friendly, PDF & Email