তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক |

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী সোমবার (০৪ নভেম্বর)। ২০১৮ সালের এ দিনে ঢাকায় এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

মরহুম তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোর জেলা বিএনপি তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

php glass

তরিকুল ইসলামের ছেলে ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত জানান, সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে কবর জিয়ারত, রক্তদান, গরীব ও দুস্থ্য মানুষের মধ্যে বস্ত্র ও খাবার বিতারণ এবং দুপুর ২টায় যশোর জেলা বিএনপি এক স্মরণসভার আয়োজন করেছে জেলা বিডি হলে।

ksrm

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। 

যশোর সদর থেকে চারবার নির্বাচিত সংসদ সদস্য তরিকুল ইসলাম চারদলীয় জোট সরকারের তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে তিনি প্রথমে সমাজকল্যাণ এবং পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন। বিএনপি আমলে প্রবীণ এই নেতার হাত দিয়েই অসংখ্য উন্নয়ন কাজ হয়েছে, এছাড়াও গোটা খুলনা বিভাগে বিএনপির অভিভাবক হিসেবে আমৃত্যু নেতৃত্ব দিয়ে জাতীয় রাজনীতিতে আলোচনায় ছিলেন। 

Print Friendly, PDF & Email