খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

গত দেড় বছরের অধিক সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যদের সাক্ষাতের কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

শনিবার বিকালে এ সাক্ষাৎকারের কথা ছিল। তবে অনিবার্য কারণে খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ স্থগিত হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, শনিবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে তার ভাই-বোনসহ পরিবারের সদস্যদের সাক্ষাতের কথা ছিল। তবে বিএসএমএমইউ সেই সাক্ষাৎ স্থগিত করেছে।

সর্বশেষ গত ১৩ নভেম্বর পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

২০১৮ সালের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি ১০ লাখ টাকা টাকা জরিমানা করা হয়। রায়ের পর ওই বছরের ১৮ নভেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেন খালেদা জিয়া। গত বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন সর্বসম্মতিক্রমে পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। গত ১ এপ্রিল তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

Print Friendly, PDF & Email