এমপি পাপুলের বিরুদ্ধে কুয়েতে আরেকটি মামলা, বাদী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা

এমপি পাপুলে

নিউজ ডেস্ক |

কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন দেশটির আদালাত। কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন। এই মামলার পরবর্তী শুনানি নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুলাই। সে কারণে আগামী ৬ জুলাই পর্যন্ত তাকে কুয়েতের কেন্দ্রীয় কারাগারে আটক রাখার আদেশ দেয় আদালত ।

আদেশের পর বুধবার (২৪ জুন) তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম আরব টাইমস।

দেশটির অ্যাটর্নি জেনারেল পাপুলকে ২১ দিনের আটকের সিদ্ধান্ত নিয়েছেন। এমপি পাপুলের পাশাপাশি মামলায় অন্য আসামিদেরও আটকাদেশ অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পাপুলের সঙ্গে ঘুষ লেনদেনে জড়িত কুয়েতি কোম্পানির মালিককে দুই হাজার দিনার অর্থ দণ্ডে জামিনে মুক্তির আদেশ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, কাজী শহীদ ইসলামের বিরুদ্ধে মানবপাচার, অতিরিক্ত ভিসা নবায়ন ফি আদায়, কুয়েতের সরকারি কর্মকর্তাদের ঘুষ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট- সিআইডি। তার বিরুদ্ধে ১১ জন বাংলাদেশি সাক্ষীও দিয়েছেন।

এছাড়া পাপুলের বেশ কয়েকটি ব্যাংকের চেকবই জব্দ করেছে সিআইডি। একই সঙ্গে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে মামলা করেছেন। এই মামলার পরবর্তী শুনানি নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুলাই। সে কারণে আগামী ৬ জুলাই পর্যন্ত তাকে আটকই থাকতে হবে।

ডিএন/পাপুল/বিএইচ

Print Friendly, PDF & Email