টঙ্গীর আল-হেলাল একাডেমীতে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

রাজনীতি পরিহার করে কোয়ালিটি শিক্ষা নিশ্চিত করতে হবে : ড.এহসানুল হক মিলন

টঙ্গী প্রতিনিধি ঃ
শিক্ষাঙ্গনকে রাজনীতিমুক্ত রাখার ওপর গুরুত্ব দিয়ে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহসানুল হক মিলন বলেছেন, রাজনৈতিক ভেদাভেদ পরিহার করে কোয়ালিটি শিক্ষা নিশ্চিত করতে সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, ফ্রি বা স্বল্প খরচের শিক্ষার চেয়ে গুণগত মানসম্পন্ন শিক্ষা অধিক গুরুত্বপূর্ণ। অতএব নিয়ে অনেক কাজ করার প্রয়োজনীয়তা রয়েছে।


টঙ্গীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আল-হেলাল একাডেমীর বার্ষিক ফলাফল ঘোষণা, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এ কথা বলেন। আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দিনব্যাপী এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল গোলাম মাওলা। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র মহাসচিব ও প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক এম আবদুল্লাহ, গাজীপুর সিটি কর্পোরেশনের দুই কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা ও কেয়া শারমিন, বিশিষ্ট সাংবাদিক আমিরুল ইসলাম কাগজী, জাতীয়তাবাদী যুবদলের গাজীপুর মহানগর সভাপতি প্রভাষক বশির আহমদ, স্বেচ্ছাসেবক দলের মহানগর সভাপতি আরিফ হোসেন হাওলাদার, স্বেচ্ছাসেবক লীগের টঙ্গী থানা সভাপতি একেএম নাসির উদ্দিন, যুবলীগ নেতা বিল্লাহ হোসেন মোল্লা, সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের সাধারণ সম্পাদক মুহাম্মদ হেদায়েত উল্লাহ, টঙ্গী প্রেস ক্লাবের সভাপতি এম এ হায়দার সরকার, সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, সাংবাদিক মাসুদ সরকার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের সহ উপাধ্যক্ষ একেএম আবদুর রহীম, সিনিয়র শিক্ষক ওয়াহিদুজ্জমনা ও মাহবুবা সুলতানা কলি।


অনুষ্ঠান চলাকালে জেএসসি ও পিইসি পরীক্ষার ফলাফল ঘোষণা হলে কৃতিত্বপূর্ণ ফলাফল করায় সবাই উল্লাসে ফেটে পড়েন। দুটি পাবলিক পরীক্ষায়ই স্কুলের সকল পরীক্ষার্থী এ প্লাসসহ শতভাগ সাফল্য অর্জন করে।
প্রধান অতিথির বক্তব্যে ড. আ ন ম এহসানুল হক মিলন অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিশুদের সত্য বলা শেখাতে হবে। কোন অবস্থাতেই মিথ্যায় প্রশ্রয় দেওয়া যাবে না। কোমলমতি শিশুদের মধ্যে নৈতিকতা ও মানবিক মূল্যবোধ জাগরিত করতে আল-হেলাল একাডেমী যে বলিষ্ঠ ভূমিকা রাখছে তার ভূয়সী প্রশংসা করে মিলন বলেন, সামাজিক অবক্ষয় রোধে সকল অভিভাবকদের সচেতন থাকতে হবে। নির্বাহী পরিচালকের অনুরোধে তিনি আল-হেলা একাডেমীর প্রধান উপদেষ্টার দায়িত্ব পালনে সম্মতি জানান, এবং নিয়মিত স্কুলের খোঁজখবর নেবেন বলে আশ্বস্ত করেন।
বিএফইউজে মহাসচিব তাঁর বক্তব্যে আল-হেলাল একাডেমীর ব্যতিক্রমী বৈশিষ্ট্য তুলে ধরে আগামীতে ইংরেজী ভার্সন চাল করার ঘোষণা দেন। তিনি দরিদ্র ও শ্রমজীবী মানুষের সন্তানদের আল-হেলাল একাডেমীতে বিশেষ ছাড়ে ভর্তি ও পড়াশোনার সুযোগ দেয়ারও ঘোষণা দেন।
পরে অনুষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট বিতরন করেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email