কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজারের উখিয়া উপজেলায় বিজিবি সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি তিন রোহিঙ্গা নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে তিন লাখ ইয়াবা ট্যাবলেট, অস্ত্র ও গুলি জব্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর পৌনে ৪টার দিকে উখিয়া উপজেলার পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন নাইক্ষংছড়ির তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা শিবিরের নুর আলম (৪৫),বালুখালী রোহিঙ্গা শিবিরের মো. হামিদ (২৫) ও কুতুপালং রোহিঙ্গা শিবিরের নাজির হোসেন। (২৭) 

কক্সবাজার ৩৪ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমদ জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদ পায় বিজিবি। এ তথ্যের ভিত্তিতে আজ ভোরে ৩৪ বিজিবি ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের জলিলের গোদা পাহাড়ি এলাকায় অবস্থান নেয়। এ সময় ১০ থেকে ১২ জনের একটি দল পাহাড়ি এলাকা দিয়ে অনুপ্রবেশের সময় বিজিবি টহল দল চ্যালেঞ্জ করলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিজিবিও পাল্টা গুলি চালালে মাদক কারবারিরা পালিয়ে যায়।

অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আরো জানান, পরে খবর পেয়ে উখিয়া থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত তিনজনকে পড়ে থাকতে দেখে তাদের উদ্ধার করে। প্রথমে তাদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে থেকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে তিন লাখ পিস ইয়াবা ট্যাবলেট, দুটি দেশীয় তৈরি পাইপ গান ও পাঁচ রাউন্ড গুলি জব্দ করা হয়।

এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন বলে জানান ওই বিজিবি কর্মকর্তা।

ডিএন/সিএন/জেএএ/১১:৫৪এএম/০৯০৭২০২০১৩

Print Friendly, PDF & Email