‘স্কুল-কলেজ খুলছে না, পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত শিগগির’

নিজস্ব প্রতিবেদক।

করোনাভাইরাসের প্রকোপ না কমায় এখনো শিক্ষা প্রতিষ্ঠান খোলার সময় হয়নি বলে মন্তব্য করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিসভার সিদ্ধান্ত জানানোর সময় আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘স্কুল, কলেজ এখনো খোলার মতো সময় এসেছে বলে আমাদের কাছে মনে হচ্ছে না। তবে পরীক্ষার বিষয়ে উনারা (মন্ত্রণালয়) খুব স্ট্রংলি চিন্তা-ভাবনা করছেন, কীভাবে কী করা যায়।’

এইচএসসি এবং এবারের জেএসসি-জেডিসি এবং প্রাথমিক সমাপনী পরীক্ষার নিয়ে মন্ত্রিসভায় কোনো আলোচনা হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে আনোয়ারুল ইসলাম বলেন, ‘এইচএসসি ও অন্যান্য পরীক্ষা নিয়ে শিক্ষা মন্ত্রণালয় আলোচনা করেছে; তারা দেখবে, দেখে কুইকলি একটা সিদ্ধান্ত নেবে।’

এর আগে করোনাভাইরাসের প্রকোপ না কমায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার সময় হয়নি বলে জানান শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেনও। সেপ্টেম্বরেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি বলে মন্তব্য করেন তারা।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও তা আটকে আছে। অষ্টমের সমাপনী পরীক্ষা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি এখনো। গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ ছুটির মেয়াদ আপাতত রাখা হয়েছে ৩১ অগাস্ট পর্যন্ত।

ডিএন/সিএন/জেএএ/৭:২০পিএম/২৪৮২০২০২৭

Print Friendly, PDF & Email