করোনার উপসর্গ, টেস্ট করালেন ব্রাজিলের প্রেসিডেন্ট

দেশনিউজ ডেস্ক।

প্রাণঘাতী করোনাকে একটি ছোট ‘ফ্লু’ আখ্যাদিয়ে এটাকে প্রথম দিকে পাত্তাই দেন নি ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মতো তিনিও করোনা নিয়ে উল্টাপাল্টা মন্তব্য করে সমালোচিত হয়েছেন নিজ দেশে। পরে অবশ্যই ট্রাম্পের মতো তিনিও সুর পাল্টিয়েছেন। এমনকি করোনা টেস্ট করিয়েছেন নিজেও।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার সরকারি বাসভবনের সামনে জড়ো হওয়া সমর্থকদের তিনি নিজেই করোনা টেস্ট করানোর কথা জানিয়েছেন

সমর্থকদের তিনি বলেছেন, ‘এই মাত্র হাসপাতাল থেকে ফিরলাম, ফুসফুসের পরীক্ষা করিয়েছি। ফুসফুস পরিষ্কার, ঠিকাছে? কিছুক্ষণ আগে কভিড-১৯ পরীক্ষা করাতে গিয়েছিলাম, কিন্তু সব ঠিক আছে।’ ‘তোমরা কেউ আমার কাছে এসো না, ঠিকাছে? এই নির্দেশনা সবার জন্য।’

 সিএনএন জানিয়েছে, শুরু থেকে করোনাকে পাত্তা না দেয়া বলসোনারো দিনে দিনে সুর পালটাচ্ছেন। এখন তাকে মাস্কও পরতে দেখা যাচ্ছে। মঙ্গলবার তার করোনা টেস্টের পূর্ণাঙ্গ রিপোর্ট আসার কথা।

ট্রাম্পের ঘনিষ্ঠ বলে পরিচিত এই রাজনীতিবিদ এখন এমন কথা বললেও কয়েক দিন আগে শতশত মানুষ নিয়ে রীতিমতো র‌্যালিতে হেঁটেছেন।’

এর আগে মে মাসে তার করোনা আক্রান্ত হওয়ার খবর চাউর হয়। পরে অবশ্য বলসোনারো নিজেই সেই খবর উড়িয়ে দেন।

নভেল করোনাভাইরাসে ব্রাজিলের অবস্থা দিনকে দিন খারাপ হচ্ছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী আক্রান্ত এবং মৃতের তালিকায় তারা দ্বিতীয় স্থানে। শীর্ষে যুক্তরাষ্ট্র।

ডিএন/আএএন/জেএএ/১১:২৫এএম/০৭০৭২০২০৮

Print Friendly, PDF & Email