পাকিস্তানে সরকারের সমালোচক সাংবাদিক মাতিউল্লাহকে অপহরণ

দেশনিউজ ডেস্ক।

পাকিস্তানে ইমরান খানের সরকারের ও সেনাবাহিনীর সমালোচক হিসেবে পরিচিত বিশিষ্ট সাংবাদিক মাতিউল্লাহ জানকে অপহরণ করেছে অজ্ঞাতরা।

মঙ্গলবার সকালে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি সরকারি বালিকা বিদ্যালয়ের নিকট থেকে সাংবাদিক মাতিউল্লাহ জানকে অপহরণ করা হয়।

পুলিশ কর্মকর্তা নাসরুল্লাহ বলেছেন, সর্বশেষ মঙ্গলবার সকালে সাংবাদিক মাতিউল্লাহ জানকে সরকারি বালিকা বিদ্যালয়ের নিকট দেখা গিয়েছিল।সাংবাদিক জানের স্ত্রী ওই স্কুলের শিক্ষিকা।তার গাড়িটা এখনো সেখানে পড়ে আছে।আমরা বিষয়টির তদন্ত করছি।

মাতিউল্লাহ জানের স্ত্রী কানিজ সোগরা আল জাজিরাকে বলেন, সকালে আমাকে স্কুলে গাড়ি থেকে নামিয়ে বলছিল ৩ ঘণ্টা পর আবার নিয়ে যাবে।

তিনি বলেন, ১ ঘণ্টা পর আমি স্কুলের গেটে ধস্তাধস্তির আওয়াজ শুনেছি।কিন্তু ওই সময় বিষয়টি নিয়ে আমি সিরিয়াস ভাবে কোনো চিন্তা করিনি।ভাবছি হয়তা বাইরে কিছু হচ্ছে। তখন আমার স্বামীর কোনো আওয়াজ পাইনি।

স্কুল ছুটির পর আমি স্কুলের কিছু কাজ করছিলাম। দুপুর সোয়া ১ টার দিকে যখন তাকে ডাকি, তখন তার কোনো জবাব পাইনি।

তিনি আরও বলেন, তখন আমি স্কুলের বাইরে গিয়ে দেখি আমাদের গাড়িটা খোলা অবস্থায় পড়ে আছে কিন্তু আমার স্বামী এখানে নাই।গাড়ির ভেতর চাবিটাও পড়ে আছে।  আপনি গাড়িটা দেখেই বুঝতে পারবেন যে, তাকে জোর করে তুলে নেয়া হয়েছে।

এদিকে, পাকিস্তানের তথ্যমন্ত্রী শিবলি ফারাজ সাংবাদিকদের বলেছেন, আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে, ঘটনার বিস্তারিত আমি এখনো জানি না। তবে, তাকে যে অপহরণ করা হয়েছে সেটা পরিষ্কার।তিনি কোথায় আছেন সেটা আমরা বের করবো এবং তাকে উদ্ধারে সব রকমের পদক্ষেপ গ্রহণ করবো।এটা সরকারের দায়িত্ব। সরকার তার দায়িত্ব পালন করবে।

বিশিষ্ট সাংবাদিক মাতিউল্লাহ জানকে অপহরণের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়া, হিউম্যান রাইটস কমিশন অব পাকিস্তান ও ইন্টারন্যাশনাল প্রেস ইনস্টিটিউট।

অবিলম্বে সাংবাদিক মাতিউল্লাহ জানকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দিতেও তারা সরকারের প্রতি আহ্বান জানান।

সাংবাদিক অপহরণের ঘটনায় নিন্দা জানিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে দেশটির বিরোধী দলগুলোও।

পিপিপি’র চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টু বলেছেন, সাংবাদিক অপহরণ করে সরকার বাকস্বাধীনতা হরণ করতে চায়।আজ মাতিউল্লাহকে অপহরন করেছে, আগামীকাল আপনাকে-আমাকে করবে। সাংবাদিক মাতিউল্লাহকে সুস্থভাবে ফিরিয়ে দেয়ারও দাবি জানান সরকারের কাছে।

সূত্র: আল জাজিরা ও জিও নিউজ

ডিএন/সিএন/আনসারী/১১:২২পিএম/২১৭২০২০২

Print Friendly, PDF & Email