• মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

মুফতি হারুন ইজহারকে হাটহাজারী থানায় হস্তান্তর করেছে র‍্যাব

চট্টগ্রাম প্রতিনিধি ◾

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজহারকে আটকের পর চট্টগ্রামের হাটহাজারী থানায় হস্তান্তর করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত ৮টার দিকে এ তথ্য জানান র‍্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) আনোয়ার হোসেন ভূঁইয়া। এর আগে বুধবার দিবাগত রাত ১২টার দিকে নগরের খুলশি থানার লালখান বাজার মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরোধিতায় দেশজুড়ে ব্যাপক সহিংসতা শুরু করে একটি কুচক্রী মহল। তারা চট্টগ্রামের হাটহাজারীতেও ব্যাপক তাণ্ডব চালায়। র‍্যাব এসব কর্মকাণ্ডের ওপর গোয়েন্দা নজরদারি রাখে।’

তিনি আরও বলেন, ‘গোয়েন্দা তথ্যে হাটহাজারীর সহিংসতায় হেফাজত নেতা হারুন ইজহারের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়। তাই তাকে চট্টগ্রামের লালখান বাজার মাদ্রাসা থেকে আটক করা হয়েছে। এরপর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।’

এর আগে ২০১৩ সালের ১০ জুলাই চট্টগ্রামের লালখান বাজার মাদ্রাসায় ভয়াবহ গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাভোগের পর মুক্তি পেয়েছিলেন হারুন।

হারুন ইজহার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে।

Print Friendly, PDF & Email