‘ফেনী নদী থেকে অতিরিক্ত পানি তুলে নেওয়ার বিষয়টি নজরদারিতে আনতে হবে’

ফেনী প্রতিনিধি |

চুক্তির পরও ভারত ৩৬টি পাম্প দিয়ে ফেনী নদী থেকে অতিরিক্ত পানি তুলে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। নদী থেকে অতিরিক্ত পানি তুলে নেওয়ার এ বিষয়টি নজরদারিতে আনার দাবি করেছেন ফেনী-১-এর সংসদ সদস্য শিরীন আখতার। 

শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ফেনীর ছাগলনাইয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিরীন আখতার। 

মহাজোটের শরীকদল জাসদ’র কেন্দ্রিয় কমিটির এ সাধারণ সম্পাদক বলেন, ভারত ফেনী নদীর পানি তুলে নেওয়ায় আমাদের নদী ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী যা বলেছেন, সেটাই আমার কথা। মানবিক কারণে তাদের খাবার পানি হিসেবে নদীর পানি ব্যবহারের জন্য পানি চুক্তি করা হয়েছে, কিন্তু এর মধ্য দিয়ে আমরা জাতীয় স্বার্থ বিকিয়ে যেতে দেবো না। এটাই আমাদের সাফ কথা। অতিরিক্ত পানি তুলে নেওয়ার বিষয় নজরদারিতে আনতে হবে। 

মতবিনিময়সভায় জেলার যোগাযোগ ব্যবস্থা প্রসঙ্গে বলতে গিয়ে শিরীন আখতার বলেন, ফেনীর সঙ্গে খাগড়াছড়ি, চট্টগ্রাম, রামগড় এলাকার সংযোগসেতু ঝুঁকিপূর্ণ শুভপুর ব্রিজ সংস্কার করা হবে। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার সড়কগুলো ম্যাপিং করে অগ্রাধিকার ভিক্তিতে সংস্কার করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

ছাগলনাইয়া প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোস্তফার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন- ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক ও ফেনীর সময়’র ছাগলনাইয়া প্রতিনিধি মো. শেখ কামাল, সাবেক সভাপতি, দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি মুহাম্মদ আবুল হাসান, সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক ইনকিলাব ও আজকের প্রতিক্রিয়া’র এবিএম নিজাম উদ্দিন, দৈনিক নয়া পয়গামের নুরুল আলম নিলু, প্রচার সম্পাদক এনায়েত উল্লাহ সোহেল প্রমুখ।

Print Friendly, PDF & Email