• শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

শাবি শিক্ষকের গাড়িচাপায় ২ পথচারী নিহত

001শাবি প্রতিনিধি : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক আরিফুল ইসলামের গাড়িচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। গাড়ি চালানো শেখার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শনিবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গাড়িচাপায় নিহতরা হলেন- সুনামগঞ্জের ছাতক ডিগ্রি কলেজের প্রভাষক আতাউর রহমান (৩৫) ও সিলেট জগন্নাথপুরের কারবিয়া গ্রামের বাসিন্দা গিয়াউদ্দিন (৬০)।

এ ঘটনায় শিক্ষক আরিফুল ইসলাম নিজেও আহত হয়েছেন। আরও আহত হয়েছেন শাবির ছাত্রী সেলিনা পারভীন ও গাড়ির মূল ড্রাইভার আবুল কালাম।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আখতার হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত বলেন, ‘দুর্ঘটনার সময় প্রাইভেটকারটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আরিফুল ইসলাম চালাচ্ছিলেন। আমরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছি। এছাড়া গাড়িটি আটক করা হয়েছে। তবে বিকেল ৪টা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা করা হয়নি।’

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ড্রাইভিং শেখার জন্য আরিফুল ইসলামের প্রাইভেটকার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে প্রবেশ করে। কিন্তু প্রধান ফটকের সামনে প্রবেশের পর পরই তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের ওপর তুলে দেন। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক বৃদ্ধের। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান আরো একজন। এই দুর্ঘটনায় আরিফুল ইসলাম ও তার পাশে বসে থাকা ড্রাইভার আবুল কালাম সামান্য আহত হন।

জানা গেছে, প্রাইভেটকারে ড্রাইভিং সিটে বসে থাকা ওই শিক্ষকের পাশে বসে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার আবুল কালাম আজাদ। আজাদের কাছ থেকে গাড়ি চালানো শিখছিলেন শিক্ষক আরিফুল ইসলাম।

এ ব্যাপারে জানতে আরিফুল ইসলামের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. কামরুজ্জামান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটেছে। আমরা এখন আহতদের চিকিৎসা নিয়ে ব্যস্ত আছি। দুর্ঘটনাটি কীভাবে ঘটল তা পুলিশ খতিয়ে দেখবে।’

ড. আরিফুল ইসলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর।

Print Friendly, PDF & Email