চরমোনাই বার্ষিক মাহফিলের উদ্বোধন

আল্লাহভীতি সৃষ্টি হলে দেশে শান্তি আসবে : সৈয়দ রেজাউল করীম

মঙ্গলবার বাদ জোহর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর, আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ান ও লাখো মুসল্লীদের অংশগ্রহণের মধ্য দিয়ে অন্যতম বৃহত ইসলামী মহাসম্মেলন চরমোনাইর বার্ষিক মাহফিল শুরু হলো।

উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, চরমোনাইর এই লাখ লাখ মানুষের জমায়েত দুনিয়াবি কোন স্বার্থোদ্ধারের জন্য নয় বরং আল্লাহর পরিচয় লাভ করে দুনিয়া ও আখিরাতে মুক্তি লাভের জন্য। সুতরাং আমরা মনে করি চরমোনাইতে কেউ দুনিয়া কামাই করার জন্য আসেননি।

তিনি আরো বলেন, দুনিয়ার মতা ও রাজত্ব ক্ষণস্থায়ী। সুতরাং দুনিয়ার ক্ষণস্থায়ী মতা পেয়ে মহাবিশ্বের একচ্ছত্র ক্ষমতার অধিকারী মহান আল্লাহকে ভুলে যাওয়া যাবেনা। যারা এমনটি করেন, তারা দুনিয়া ও আখিরাত উভয় জগতেই লাঞ্ছিত হবেন।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশের মানুষ যদি আল্লাহভীরু তাকওয়াবান হয়ে যায়, তবে দেশের সর্বস্তরে চুরি, ডাকাতি, খুন-গুম, রাহাজানি, ছিনতাই সহ সকল ধরণের অন্যায়-অবিচার বন্ধ হয়ে স্থায়ী শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে।

চরমোনাই মাহফিলে আগত মুসল্লীদের স্বাস্থ্যসেবা দেয়ার জন্য ১০০ শয্যাবিশিষ্ট অস্থায়ী মাহফিল হাসপাতাল স্থাপন করা হয়েছে। এখানে সার্বণিক চিকিৎসা সেবা দেয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে মাহফিলে আসা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার জয়নাল আবেদীন (৬৫) গতরাত ৮.৩০টায় স্ট্রোক করে তাৎণিক মৃত্যুবরণ করেন। আজ বাদ ফজর জানাজা শেষে স্বজনদের নিকট লাশ হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিন বুধবার সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ভারতের দারুল উলুম দেওবন্দ-এর সিনিয়র মুহাদ্দিসগণ ও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কিরামগণ উপস্থিত থাকার কথা রয়েছে। তৃতীয় দিন বৃহস্পতিবার সকাল ৯টায় ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক সম্মেলন ও বেলা ১১টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর ছাত্রগণজমায়েত অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৮টায় আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হবে।

-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email