ইনকিলাব সম্পাদকের মামলা প্রত্যাহার করতে হবে: চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক।

সংবাদপত্রের কন্ঠরোধ করে গণমাধ্যমকে সরকার দলীয় প্রচারপত্রে পরিণত করতে ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করিম।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে চরমোনাই পীর বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে কারো আপত্তি থাকলে সে বিষয়ে প্রতিবাদ বা সংশোধনী দেয়ার বিধান অনুস্বরণ না করে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে জাতীয় দৈনিক ইনকিলাব সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা সংবাদপত্রের কন্ঠরোধ করার অপচেষ্ঠা ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, দৈনিক ইনকিলাব একটি প্রিন্ট পত্রিকা। অনলাইনের যুগে এ পত্রিকার সকল সংবাদ অনলাইন সংস্করনে প্রকাশিত হওয়া স্বাভাবিক। কিন্তু প্রিন্ট প্রত্রিকার সংবাদে কারো কোন বক্তব্য থাকলে সে বিষয়ে যথাযথ নিয়মে প্রতিবাদ করা ও প্রেস কাউন্সিলে মামলা করার পদ্ধতি অনুস্বরণ না করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের প্রমান করেছে এ মামলা এবং ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্রের কন্ঠরোধ এবং সাংবাদিকদেরকে হযরানীর জন্য ।

তিনি বলেন, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে দায়ের করা হয়রানীমূলক মামলা প্রত্যাহার, ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানীর স্বীকার হয়ে গ্রেফতার সাংবাদিকদের অবিলম্বে মুক্তি দিতে হবে। গণমাধ্যমের স্বাধীনতা হরণ ও কন্ঠরোধের জন্য তৈরী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতেও সরকারের নিকট দাবী জানান তিনি। এদাবীতে সাংবাদিকদের সকল আন্দোলনের সাথে তিনি একত্বতা প্রকাশ করেন।

তিনি বলেন, গণমাধ্যমের স্বাধীনতা রক্ষা এবং কন্ঠরোধের বিরুদ্ধে সাংবাদিকদের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ অতীতে ছিলো ভবিষ্যতেও থাকবে, ইনশাআল্লাহ।

ডিএন/পিএন/জেএএ

Print Friendly, PDF & Email