ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি: মসজিদের ইমাম গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও রাষ্ট্রবিরোধী প্রচার প্রচারণার মামলায় বগুড়ার শেরপুর উপজেলায় আব্দুর রহমান দিদারীকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী জামে মসজিদের পেশ ইমাম।

আজ শনিবার দুপুর ১টার দিকে শেরপুর থানা থেকে সাত দিনের রিমান্ড চেয়ে আব্দুর রহমান দিদারীকে বগুড়ার আদালতে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার মধ্যরাতে বাগড়া কলোনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার হেফাজত থেকে একটি সিম্ফনি অ্যান্ড্রোয়েট মোবাইল ফোন জব্দ করা হয়। পুলিশ তার মোবাইল ফোনে থাকা ফেসবুক আইডিতে এ সব ঘটনার সত্যতার প্রমাণ পেয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, আব্দুর রহমান দিদারী মসজিদে ইমামতি ও ইসলামী জলসায় ওয়াজ মাহফিল করে জীবিকা নির্বাহ করেন। তিনি দীর্ঘদিন ধরে মসজিদ ও ইসলামী জালসায় সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্যের পাশাপাশি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে আসছেন। এ ছাড়া তিনি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন বিভিন্ন ধরনের আপত্তিকর ও মানহানিকর পোস্ট তার ফেসবুকে করেন।

এ ঘটনায় শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সঞ্জু বাদী হয়ে আব্দুর রহমান দিদারীর বিরুদ্ধে গতকাল শুক্রবার রাতে থানায় মামলা দায়ের করেন। এই মামলায় রাতেই পুলিশ তাকে গ্রেপ্তার করেন।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুর রহমান দিদারী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।’

ডিএন/সিএন/জেএএ/৫:২০এএম/১৮৭২০২০১৬

Print Friendly, PDF & Email