মানবপাচারের অভিযোগে চোরাই মোটরসাইকেলসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

টাঙ্গাইল প্রতিনিধি।

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় চোরাই মোটরসাইকেলসহ মোকনা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান আনোয়ারকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাগরপুর থানায় তার বিরুদ্ধে মানব পাচারের একটি অভিযোগ তদন্তনাধীন।

গতকাল শুক্রবার রাতে উপজেলার মোকনা বাজার বনিক সমিতির অফিসের সামনে থেকে ওই চোরাই মোটরসাইকলেসহ আনোয়ারকে গ্রেপ্তার করা হয়। তার বাবার নাম দলিল উদ্দিন (মৃত)। তারা উপজেলার কোনড়া গ্রামের বাসিন্দা।

জানা গেছে, আনোয়ার দীর্ঘদিন ধরে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত। বিদেশে পাঠানোর নাম করে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা নেওয়া এবং বিদেশে লোক পাঠিয়ে সেখানে তাকে নির্যাতন করে দেশে তার পরিবারের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। মোকনা ইউনিয়নের কোনড়া গ্রামের বাসিন্দা রহিমা বেগম গতকাল শুক্রবার নাগরপুর থানায় এমন অভিযোগ করেন।

রহিমা জানান, তার স্বামী নূর মোহাম্মদকে গত বছরের ডিসেম্বরে আনোয়ার সৌদিআরব পাঠান। এরপর থেকে পরিবারের সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না। হঠাৎ দুই মাস পর বাড়িতে ফোন করে নূর মোহাম্মদ জানান, আনোয়ারের লোকজন তাকে সৌদিতে একটি ঘরে বন্দি করে নির্যাতন করছে। আনোয়ারকে ১০ লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে তাকে মেরে ফেলা হবে।

রহিমা আরও জানান, এ ঘটনার পর থেকে পরিবারের সঙ্গে নূর মোহাম্মদের কোনো যোগাযোগ নেই। তিনি বেঁচে আছেন, নাকি তাকে মেরে ফেলা হয়েছে এ নিয়ে পরিবারের লোকজন শঙ্কিত। এ বিষয়ে আনোয়ারের সঙ্গে এলাকায় সালিশি বৈঠকও হয়েছে। আনোয়ার বলেছেন, টাকা দিলেই নূর মোহাম্মদকে ছেড়ে দেওয়া হবে।

অভিযোগ পাওয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে নাগরপুর থানা পুলিশ শুক্রবার রাতে উপজেলার মোকনা বাজারে অভিযান চালায়। বাজারের বনিক সমিতির অফিসের সামনে থেকে আনোয়ারকে প্রথমে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি চোরাই ১০০সিসি বাজাজ ডিসকভারি মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরে নাগরপুর থানার সহকারী উপপরির্দশক (এএসআই) জহিরুল আলম বাদী হয়ে আনোয়ারের বিরুদ্ধে মামলা করেন। আজ শনিবার তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে নাগরপুর উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ভক্তগোপাল রাজবংশী পিন্টু বলেন, ‘ব্যক্তির অপরাধ দল বহন করবে না। বিষয়টি জানার পর সাংগঠনিকভাবে তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।’

নাগরপুর থানার উপপরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ বলেন, ‘আনোয়ারের বিরুদ্ধে মোটরসাইকেল চুরির অভিযোগে মামলা হয়েছে। মানবপাচারের অভিযোগটি তদন্ত করা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে মানবপাচারের মামলা করে গ্রেপ্তার দেখানো হবে।’

ডিএন/সিএন/জেএএ/১১:২০পিএম/০৪০৭২০২০২৬

Print Friendly, PDF & Email