সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদের ইন্তেকালে গভীর শোক জানিয়েছে জাতীয় প্রেসক্লাব, সাংবাদিকদের বিভিন্ন সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন।

নভেল করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে আবদুস শহিদ আজ রোববার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। জ্যেষ্ঠ এ সাংবাদিককে হারিয়ে তাঁর সহকর্মীসহ সাংবাদিকদের মাঝে নেমে আসে শোকের ছায়া।

জাতীয় প্রেস ক্লাব

আবদুস শহিদের ইন্তেকালে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বিএফইউজে ডিইউজের শোক

আবদুস শহিদের ইন্তেকালে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শোক জানিয়েছেন।

এক যৌথ শোক বার্তায় বিএফইউজে ও ডিইউজের নেতারা বলেন, আবদুস শহিদের মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন অভিভাবক এবং দক্ষ ট্রেড ইউনিয়ন নেতাকে হারাল। এই মৃত্যু এক অপূরণীয় ক্ষতি। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

মানবাধিকার সমিতির শোক

আবদুস শহিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব অ্যাডভোকেট সাইফুল ইসলাম সেকুল, সাংগঠনিক সম্পাদক লায়ন মো. আল আমিন। শোক বিবৃতিতে তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এ ছাড়া আবদুস শহিদের ইন্তেকালে খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে। বিবৃতিতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে সংগঠনের নেতারা বলেন, ‘আমরা একজন খ্যাতিমান সাংবাদিককে হারালাম। আবদুস শহিদের মৃত্যুতে সাংবাদিকতা পেশার অপূরণীয় ক্ষতি হলো।’

ডিএন/জেএন/জেএএ/৩:৩পিএম/২৩৮২০২০২১

Print Friendly, PDF & Email