দায়িত্বে অবহেলা ও গণমাধ্যমে কথা বলায় বিদ্যুৎ কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক।

দায়িত্বে অবহেলা ও অনুমতি ছাড়া গণমাধ্যমে কথা বলায় সাময়িক বরখা্স্ত হয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা মো. হেলাল উদ্দিন।

তিনি ডিপিডিসি নির্বাহী প্রকৌশলী, এনওসিএস হিসেবে আদাবর শাখায় দায়িত্বরত ছিলেন।

ডিপিডিসির ডেপুটি জেনারেল ম্যানেজার (এইচআর, ইনফরমেশন অ্যান্ড ডিসিপ্লিন) নূর কামরুন নাহার স্বাক্ষরিত এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, মো. হেলাল উদ্দিন, নির্বাহী প্রকৌশলী, এনওসিএস- আদাবর, ডিপিডিসি কর্তৃক দায়িত্বে অবহেলা ও গাফিলতির কারণে বিদ্যুৎ বিল প্রস্তুত প্রক্রিয়ায় গ্রাহককে অযৌক্তিক বিল ইস্যুসহ প্রতিষ্ঠানের সম্মানিত গ্রাহকগণ ভোগান্তির শিকার হওয়া, প্রাতিষ্ঠানিক ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়া এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে গণমাধ্যমে বক্তব্য প্রদান করায় বিধি মোতাবেক চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে সিস্টেম কন্ট্রোল অ্যান্ড স্ক্যাডা, ডিপিডিসি দপ্তরে সংযুক্ত করা হলো।

আদেশে আরও বলা হয়, সাময়িকভাবে বরখাস্তকালীন সময়ে তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন। তার খোরপোষ ভাতা তত্ত্বাবধায়ক প্রকৌশলী সিস্টেম কন্ট্রোল অ্যান্ড স্ক্যাডা, ডিপিডিসি দপ্তর হতে পরিশোধ করা হবে। তিনি নিয়মিত দপ্তরে উপস্থিত থাকবেন এবং দপ্তর প্রধানের অনুমতি ব্যতিরেকে কোথাও যাবেন না।

 ডিএন/জিএন/জেএএ/১০:৪০পিএম/০৪০৭২০২০২৩

Print Friendly, PDF & Email