ভিজিএফ’র চালসহ আ.লীগ-যুবলীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক

বগুড়ার ধুনট উপজেলায় কালোবাজারে পাচারের চেষ্টার সময় ৩ হাজার ২৬৫ কেজি ওজনের ৯৩ বস্তা ভিজিএফ’র চালসহ আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন, সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজনু মণ্ডল (৪৫) ও ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আল আমিন (৩৮)। ধুনট উপজেলার যমুনা নদীর শহরাবাড়ি ঘাট এলাকায় ইঞ্জিনচালিত একটি নৌকাসহ ওই চাল জব্দ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল বুধবার সন্ধ্যায় ট্রলারে করে ৯৩ বস্তা চাল সারিয়াকান্দি থেকে যমুনা নদী দিয়ে ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে নিয়ে যাওয়া হয়। সেখানে থেকে চাল নামানোর সময় পুলিশ ট্রলারসহ চাল জব্দ করে। এ সময় চালের মালিক যুবলীগ নেতা আল আমিনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ সারিয়াকান্দি থেকে আওয়ামী লীগ নেতা মজনুকে আটক করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদুল আযহা উপলক্ষে গত ২১ জুলাই সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নে দুস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। সেই চাল কম মূল্যে কিনে নেন যুবলীগ নেতা আল আমিন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।’

ডিএন/সিএন/জেএএ/১০:২৫পিএম/২৩৭২০২০২৯

Print Friendly, PDF & Email