রায়হানের সঙ্গে সাক্ষাত করতে দেয়া হয়নি আইনজীবীদের

দেশনিউজ ডেস্ক।

মো. রায়হান কবিরের সঙ্গে তার আইনজীবীদের সাক্ষাত করতে দেয়নি মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট। সোমবার তার সঙ্গে সাক্ষাত করার কথা ছিল আইনজীবীদের।

সংবাদ মাধ্যমে বলা হয়েছে, সোমবার স্থানীয় সময় বিকাল ২টায় রায়হানের সঙ্গে তার আইনজীবীদের সাক্ষাত করার শিডিউল ছিল। কিন্তু ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান বলেছেন, তারা পৌঁছার পর বলে দেয়া হয়েছে, রায়হানের সঙ্গে তারা সাক্ষাত করতে পারবেন না। নতুন করে তাদেরকে শিডিউল নিতে হবে। তিনি আরো বলেছেন, রায়হানের সঙ্গে শিগগিরই সাক্ষাত করার কথা মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তাদের।

 তিনি আরো বলেছেন, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাহায্য চেয়েছেন আইনজীবীরা। রায়হান মালয়েশিয়ান আইন লঙ্ঘনের মতো কিছু বলেন নি।

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরাকে মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের ওপর দুর্ব্যবহার নিয়ে সাক্ষাতকার দিয়েছিলেন রায়হান। ওই প্রামাণ্যচিত্র আল জাজিরা সম্প্রচার করার পর রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল করে মালয়েশিয়া কর্তৃপক্ষ। তাকে ধরিয়ে দিতে জনগণের প্রতি আহ্বান জানানো হয়। গত সপ্তাহে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
তার পক্ষে আইনজীবী হিসেবে সুমিতা শান্তিনি কৃষ্ণা ও সেলভারাজা চিন্নিয়াকে নিয়োগ করেছেন রায়হানের পিতা মো. শাহ আলম। রায়হানের ইস্যুতে লয়ারস ফর লিবার্টি, স্থানীয় অধিকারকর্মী এবং বেসরকারি সংস্থা বা এনজিওগুলোসহ মানবাধিকার বিষয়ক গ্রুপগুলো সমালোচনা করা সত্ত্বেও এখনও পর্যন্ত এ নিয়ে কোনো মন্তব্য করেনি বাংলাদেশ সরকার।

ডিএন/সিএন/জেএএ/১১:৪৩এএম/২৮৭২০২০৬

Print Friendly, PDF & Email