শঙ্কিত ট্রাম্প, বললেন-করোনা পরিস্থিতি আরও খারাপ হবে

দেশনিউজ ডেস্ক।

যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। মঙ্গলবার হোয়াইট হাউজে করোনা নিয়ে এক ব্রিফিংয়ে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন। তবে, করোনা চলে যাবে সেই আশাও প্রকাশ করেছেন তিনি।

ব্রিফিংয়ে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ‘আরও ভালো হওয়ার আগে হয়তো আরও খারাপ হবে। আমাদের দেশের কিছু এলাকা খুব ভালো করছে। অন্যরা ভালো করছে, কিন্তু তা সামান্য। দুর্ভাগ্যবশত হয়তো এই পরিস্থিতি ভালো হওয়ার আগে আরও খারাপ হতে পারে।’

এদিকে দেশের দক্ষিণের রাজ্যগুলোতে ভাইরাসের বিস্তার দেখে শঙ্কিত ট্রাম্প। গোটা দেশে এখন পর্যন্ত ৪০ লাখের বেশি রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৪১ হাজারের বেশি। এই ভয়াবহ পরিস্থিতি রুখতে আমেরিকানদের মাস্ক পরতে বললেন প্রেসিডেন্ট।

ব্রিফিংয়ে ট্রাম্পকে মাস্ক পরতে দেখা না গেলেও শেষদিকে নিজের মুখ ঢেকেছিলেন। তিনি বলেছেন, ‘আমরা প্রত্যেককে বলছি যখন আপনাদের পক্ষে সামাজিক দূরত্ব মানা সম্ভব নয়, তখন মাস্ক পরুন। মাস্ক পছন্দ করুন বা না করুন, এর প্রভাব অবশ্যই রয়েছে। আমাদের যা প্রয়োজন তা করতে হবে।’

শিগগিরই করোনা নির্মূল হবে বিশ্বাস প্রেসিডেন্টের, ‘মহামারি নিয়ন্ত্রণ করাই লক্ষ্য নয়, এটি নির্মূল করতে চাই। টিকা আসছে এবং অন্যদের কল্পনার চেয়েও তাড়াতাড়ি এটা আসবে।’ আগের মতোই ট্রাম্প বললেন, ভাইরাস ‘উধাও’ হয়ে যাবে।

সূত্র: সিএনএন

ডিএন/সিএন/জেএএ/৯:১৫এএম/২২৭২০২০৩

Print Friendly, PDF & Email