রিপাবলিকানদের আনুষ্ঠানিক মনোনয়ন পেলেন ট্রাম্প

MILLS RIVER, NC - AUGUST 24: U.S. President Donald Trump takes a stage to speak at Flavor 1st Growers & Packers on August 24, 2020 in Mills River, North Carolina. Trump toured the facility to highlight the Farmers to Families Food Box program. Trump is in North Carolina for the four day long Republican National Convention. Brian Blanco/Getty Images/AFP

দেশনিউজ ডেস্ক।

আগে থেকেই পাকাপাকি ছিল সব। এবার আনুষ্ঠানিক স্বীকৃতি মিলল। রিপাবলিকান পার্টির টিকিটে দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য লড়বেন ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার উত্তর ক্যালিফোর্নিয়ার চারলোত্তিতে অনুষ্ঠিত রিপাবলিক পার্টির সম্মেলনে ট্রাম্পের মনোনয়ন নিশ্চিত করা হয়। এর অর্থ আসছে ৩ নভেম্বর বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট পার্টির জো বাইডেনের সঙ্গে লড়বেন তিনি।

আসছে নির্বাচনের আগে বেশ চাপে আছেন প্রেসিডেন্ট ট্রাম্প। চলমান করোনাভাইরাস মহামারি ভালোভাবে মোকাবিলা করতে না পারা, বর্ণবৈষম্য আন্দোলন সামাল দিতে ব্যর্থ হওয়া এবং অভিবাসন নীতির কারণে রিপাবলিকানদের অবস্থান অনেকটা নড়বড়ে হয়ে পড়েছে বিশ্লেষকদের ধারণা।

তবে ট্রাম্প বললেন ভিন্ন কথা। প্রতিপক্ষ ডেমোক্র্যাটরা ক্ষমতায় আসার জন্য অসাধু উপায় অবলম্বন করতে পারে বলে তার দাবি।

“তারা নির্বাচনটা চুরি করে নিতে চাইছে। কারচুপি পূর্ণ নির্বাচন হলেই কেবল আমাদের কাছ থেকে এই নির্বাচন তাদের ছিনিয়ে নেওয়ার একমাত্র উপায় হতে পারে।”

কনভেনশনের প্রথম দিনটি অগ্নিপরীক্ষা ছিল ট্রাম্পের সামনে। যেখানে দেশের করোনা পরিস্থিতির সার্বিক ছবিটা তুলে ধরছিলেন মার্কিন প্রেসিডেন্ট। করোনা মোকাবিলায় দেশ সঠিক পদক্ষেপ নিচ্ছে কি-না, তা বিশিষ্টদের সামনে তুলে ধরছিলেন। সেখানেই দ্বিতীয়বার প্রেসিডেন্ট পদে লড়াইয়ে দলের মনোনয়ন পাওয়ার জন্য প্রয়োজনীয় ১ হাজার ২৭৬ ভোট পেয়ে যান ট্রাম্প।

সম্মেলনে মাস্ক পরা বাধ্যতামূলক থাকলেও অনেকে সেটা মানেননি। এমনকি সামাজিক দূরত্ব মানার কথা বলা হলেও ট্রাম্পকে সেটা মানতে দেখা যায়নি। যখন এক ঘণ্টার ম্যারাথন বক্তব্য দিচ্ছিলেন তখন অনেককে দেখা গেছে মঞ্চের সামনে ভিড় করে থাকতে।

ডিএন/আইএন/জেএএ/১০:৮এএম/২৫৮২০২০৫

Print Friendly, PDF & Email