ভিপি নুরের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় ছাত্র মজলিসের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক: ভিপি নুরের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় ছাত্র মজলিসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস।
রোববার দুপুরে ডাকসু ভিপি নূরুল হক নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতৃবৃন্দের উপর হামলা করে ছাত্র লীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা।

এ নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের মুহতারাম কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন।

নেতৃবৃন্দ বলেন, আজকের হামলার আগেও ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ এবং কথিত মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা মধ্যযুগীয় বর্বরতা চালিয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করেছে। আজ ক্যাম্পাসে ভিপি নুরের ওপর ন্যাক্কারজনক হামলা এবং ভাংচুরের পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এখনো নীরব ভূমিকা পালন করছে। এরকম সন্ত্রাসী হামলার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনভাবেই এড়াতে পারে না।

নেতৃদ্বয় বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্ব হচ্ছে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া। কিন্তু আমরা প্রত্যক্ষ করছি এরকম বর্বরোচিত সন্ত্রাসী হামলা হরহামেশাই ঘটছে। শুধু আজ নয়, বিগত দিনগুলোতেও সাধারণ শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা বিধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে।

নেতৃবৃন্দ অনতিবিলম্বে ভিপি নুর সহ আহতদের সুচিকিৎসা এবং আজকের নৃশংস হামলার বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার জোর দাবি এবং সাধারণ ছাত্র সমাজকে এসকল সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

Print Friendly, PDF & Email